করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। সচেতনতার অভাব।

পাল্লা দিয়ে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়ছে পশ্চিমবঙ্গে। পুজোর আগে থেকেই ডাক্তারেরা ও স্বাস্থ্যকর্মীরা বারংবার মানুষকে সাবধান করেছে, কিন্তু তাতে বিশেষ কিছু লাভ হয়নি। মানুষ পুজোর আগে থেকেই মেতে উঠেছে পুজো শপিং-এ। আর দ্বিতীয়া থেকে দেখা গেছে মণ্ডপে মণ্ডপে ভিড়। রাতে বিধিনিষেধ শিথিল করার জন্যও মানুষকে বাধা নিষেধ মানতে দেখা যায়নি। ফলত চিকিৎসকেরা যেই ভয়টা পেয়েছিল সেটাই হয়েছে। এবার শুধু সংক্রমণে ১০০০ পার করার অপেক্ষা। ইতিমধ্যেই বঙ্গে আক্রান্ত প্রায় ৯৯০ জন।
মূলত যাদের টিকাকরণের দ্বিতীয় ডোজ নেওয়া হয় গেছে তাদের মধ্যেই এই ‘কুছ পরোয়া নেহি’ ভাব বেশি দেখা যাচ্ছে। পথে ঘাটে বেরোলে মুখে মাস্ক নেই। জিগ্যেস করতে অনেকে বলছেন তারা মাস্ক পড়তে ভুলে গেছেন নাহলে তাদের মাস্ক পরে থাকতে সমস্যা হচ্ছে।
টিকা নেওয়া লোকজনের মধ্যে মৃদু বা কোনো উপসর্গই দেখা যাচ্ছে না, কিন্তু তারা পরীক্ষা করাচ্ছেন না আইসোলেশনের ভয়ে। এতে কোভিড আটকানোর কোনোরকম উপায় বের করতে পারছেন না চিকিৎসকেরা।
রাজ্য সরকার রাত্রে বিধিনিষেধ ফের চালু করেছেন কিন্তু দিনে মানুষ যেভাবে ঘুরে বেড়াচ্ছে বা মাস্ক না পরে দিন কাটাচ্ছেন তা থেকে নিশ্চিত যে তৃতীয় ঢেউ আসতে আর বিশেষ সময় লাগবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *