পুজোয় নতুন নিয়মবিধি, অপেক্ষায় রাজ্যবাসী।

করোনাকালে গতবছর আমরা একটা পুজো পর করে এসেছি। এইবারের পুজো গতবছরের মত কাটতে চলেছে নাকি অন্যরকম হতে চলেছে তা নিয়ে দ্বিধায় ছিল রাজ্যবাসী। এই নিয়ে কিছুটা ধোঁয়াশা কাটলো গতকাল।


চিকিৎসকদের মতে অনেকেরই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়া হয় গেছে, কিন্তু তার পরেও দেশের বিভিন্ন জায়গায় করোনা আক্রান্তের খবর শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে পুজোর সময় নিয়ন্ত্রণ শিথিল করলে তা অভিশাপের মত নেমে আসতে পারে করোনার তৃতীয় ঢেউ নিয়ে। কিন্তু পুজো নিয়ে বিশেষ কিছু সিদ্ধান্ত এখন না নিলেও নৈশ্য কার্ফু আগামী ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত অর্থাৎ মহাপঞ্চমী থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত শিথিল করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া বহাল থাকবে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নিয়ন্ত্রণ গতিবিধি। যেই নিয়ন্ত্রণ বিধি চালু ছিল তা আপাতত বহাল থাকছে ৩০ অক্টোবর পর্যন্ত। কিন্তু পুজোর জন্য নয়া বিধি শীঘ্রই প্রকাশ্যে আসবে এমনটাই অনুমান করা যাচ্ছে।


শহরতলির মানুষের দৈনন্দিন জীবনে বেশ ভোগান্তি হচ্ছে লোকাল ট্রেনের জন্য। কিন্তু তা নিয়ে বিশেষ কোনো সিদ্ধান্ত না নেওয়ার ফলে আপাতত বন্ধ থাকছে লোকাল ট্রেন। ভোটপর্বের ব্যস্ততার কারণে কিছু দেরী হচ্ছিল নিয়মবিধি প্রকাশ পেতে। এবার দ্রুতই পুজোর নিয়মবিধি প্রকাশ পেতে চলেছে বলে জানা যাচ্ছে। সবরকম দিক চিন্তা করেই সিদ্ধান্ত নেওয়া হবে কারণ সরকার সংক্রমণ রুখতে বদ্ধপরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *