করোনার থাবা আবাসিক স্কুলে, আতঙ্কিত সকলে।

কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে রাজ্যে কথা চলছে অনেকদিন ধরেই। এছাড়া পুজোর পরে কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে যেতে পারে এমনটা অনেকে মনে করছেন। এর মধ্যে এক চাঞ্চল্যকর খবর মিললো বেঙ্গালুরুতে। এক আবাসিক স্কুলে কোভিড ১৯ সংক্রমণে আক্রান্তের সংখ্যা প্রায় ৬০।


প্রায় দেড় বছরের উপর স্কুল কলেজ বন্ধ থাকার জন্য বিভিন্ন রাজ্যে করোনার থাবা নিয়ন্ত্রণে আসার ফলে ধাপে ধাপে সব স্বাভাবিক করার চেষ্টা চলছিল। এমনটাও জানা যাচ্ছিল যে ভারত প্রায় এনডেমিকের দিকে এগোচ্ছে। কিন্তু তাতেও তৃতীয় ঢেউয়ের আশঙ্কাকে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।


পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় কর্ণাটকে প্রায় ৬২০ জন করোনা আক্রান্ত হয়েছেন। মনে করা হচ্ছিল যে রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। কিন্তু নতুন করে এই আবাসিক স্কুলে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় মানুষ আতঙ্কিত।


৬০ জন পড়ুয়ার মধ্যে মাত্র দুজনের উপসর্গ দেখা গিয়েছিল। এছাড়া সকলকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রশাসনিক নির্দেশে আগামী ২০ অক্টোবর পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ থাকবে। সূত্রের খবর, এই স্কুলের পড়ুয়ারা যখন বাড়ি থেকে ফিরে আসে তখন তাদের কোনোরকম উপসর্গ ছিল না, কিন্তু এখানে থেকেই তারা আক্রান্ত হয়েছে বলে অনুমান করা হয়েছে। বাকিদেরও টেস্ট করানো হচ্ছে।


এমত পরিস্থিতিতে কর্ণাটকের মত পশ্চিমবঙ্গের অবস্থা এরকম যেন না হয় এমনটাই প্রার্থনা করছে সকলে। সামনেই পুজো, তারপরেই সব আনলক প্রক্রিয়া শুরু হলে তা কতটা মানুষের জন্য নিরাপদ হবে তা নিয়ে আতঙ্কে সকলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *