মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণা আগামী সপ্তাহেই।

মঙ্গলবার এইবছর মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হতে চলেছে। মধ্যশিক্ষা পর্ষদের মতামতে নবম শ্রেণীর বার্ষিক পরীক্ষার নম্বর ও দশম শ্রেণীর ইন্টারনাল পরীক্ষার নম্বর, দুইয়ের ৫০%-৫০% নম্বরের ভিত্তিতে এবছর মাধ্যমিকের ফলাফল নির্ণয় করা হয়েছে। কোনো মেধাতালিকা প্রকাশ করা হবে না এই বছর।
সকাল ন’টায় সল্টলেকের ডিরোজিও ভবন থেকে আগামী মঙ্গলবার অর্থাৎ ২০শে জুলাই ফল ঘোষণা করা হবে। ছাত্রছাত্রীদের জন্য ওয়েবসাইট বা অন্যান্য পদ্ধতিতে নম্বর দেখার সুযোগ থাকবে সকাল দশটা থেকে।
করোনা অতিমারীর কারণে এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা, দুই-ই বাতিল করা হয়েছে। অতিমারীর এই পরিস্থিতিতে কিভাবে মূল্যায়ন করা হবে তা নিয়েও সিদ্ধান্তে আসতে সময় লেগেছে। জুন মাসের ৭ তারিখের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরীক্ষা বাতিল হওয়ার পর জানিয়েছিলেন পর্ষদ জানিয়ে দেবে কিভাবে মূল্যায়ন করা হবে। এই পদ্ধতি পেরিয়ে মঙ্গলবার ছাত্রছাত্রীদের ফলাফল প্ৰকাশ হতে চলেছে। এছাড়াও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে যে আগামী বৃহস্পতিবার, ২২ তারিখ উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ হতে চলেছে।
বিভিন্ন সাইটে নিজের রেজিস্ট্রেশন নম্বর ও জন্ম তারিখ দিলে ছাত্রছাত্রীরা তাদের নম্বর দেখতে পাবে। এছাড়া সেইদিনই অবিভাবকেরা স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবে।
ফলাফল দেখা যাবে :
www.exametc.com
www.wbbsc.wb.gov.in
www.results.shiksha
www.indiaresults.com
এছাড়াও  Madhyamik Result 2021 অ্যাপের মাধ্যমে ফল জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *