বঙ্গে বর্ষার আগমন ; পেটের সমস্যা রুখতে পরামর্শ বিশেষজ্ঞদের।

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছিল বঙ্গে বর্ষার আগমন ঘটে গেছে, এবং গত মঙ্গলবার থেকে এবং আষাঢ়স্য প্রথম দিবস থেকেই বঙ্গের প্রতি বর্ষা যে প্রসন্ন তা বোঝা যাচ্ছে।
আবহাওয়া দপ্তর সূত্রে খবর কাল অর্থাৎ শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে বঙ্গে। কোথাও ভারী থেকে অতিভারি বৃষ্টিরও সম্ভবনা করা যাচ্ছে। বজ্রগর্ভ মেঘ তৈরি হওয়ার কারণে বজ্রপাত থেকেও সতর্ক থাকতে বলা হচ্ছে। রবিবারের আগে বঙ্গে বৃষ্টির প্রকোপ কমবে না বলেই বোঝা যাচ্ছে। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। কলকাতায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত একদিনে বৃষ্টি হয়েছে ১৪৪ মিলিমিটার। গাঙ্গেয় বঙ্গের প্রতি বর্ষা দৃষ্টিপাত করেছে। যার জেরে নদীগুলোতে জলস্তর বাড়ার সম্ভবনাও রয়েছে।
বঙ্গে অতি ভারী বৃষ্টির কারণে কলকাতার বিভিন্ন জায়গায় জল জমেছে। ঘুরে দেখেছেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম। লাগাতার বৃষ্টি ও গঙ্গায় জোয়ার থাকার ফলে জল নামছিল না। কিন্তু তার ব্যবস্থা নেওয়া হচ্ছে। কথা বলা হচ্ছে সেচ ও নিকাশি দপ্তরের সঙ্গে।
কাল পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় সতর্কতা জারি করা হয়েছে।
এই পরিস্থিতিতে জল ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এই সময়ে জলজনিত কারণে ডায়রিয়া, ডিসেন্ট্রি সহ বিভিন্ন পেটের অসুখের প্রকোপ বেড়ে যায়। এই কারণেই তারা পরার্মশ দিচ্ছেন ফিল্টার করা জলও ফুটিয়ে খাওয়ায় জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *